সূরা হাশরের শেষ তিন আয়াত পাঠে ফজিলত -৭০ হাজার ফেরেশতা পাঠকারীর মাগফিরাতের জন্য দোয়া করেন




 

সূরা হাশরের শেষ তিন আয়াত পাঠে ফজিলত
৭০ হাজার ফেরেশতা পাঠকারীর মাগফিরাতের জন্য দোয়া করেন
সূরা হাশরের শেষ তিন আয়াত প্রত্যেহ সকালে পাঠ করলে ৭০ হাজার ফেরেশতা সন্ধা পর্যন্ত ও সন্ধায় পাঠ করলে সকাল পর্যন্ত পাঠকারীর মাগফিরাতের জন্য দোয়া করেন ও তার রক্ষনা বেক্ষন করেন। ফলে সকল প্রকার ফায়দা হাসিল হয়। যদি এ সময়ের মধ্যে সে মারা যায়, তবে শহীদি মর্তবা পাবে। এটি একটি উৎকৃষ্ট আমল। তিন বার আউযু বিল্লাহিস সমিঈল আলিমি মিনাশশাই-ত্বানির রাজি-ম' একবার বিছমিল্লাহির রাহমানির রাহীম পাঠ করে উক্ত আয়াতটি পড়তে হয়ে  (তিরমিজি ৩০৯০ )

আউযূ বিল্লাহিস সমিঈল আলিমি মিনাশশাই-ত্বানির রাজিম - তিন বার
বিছমিল্লাহির রাহমানির রাহীম - একবার
 

হুওয়াল্লা-হুল্লাযী লা-ইলাহা ইল্লাহু আ’-লিমুল গাইবি ওয়াশশাহা-দাতি হুওয়ার রাহমা-নুর রাহীম। হুওয়াল্লা-হুল্লাযী লা-ইলাহা ইল্লাহু আল মালিকুল কুদ্দুছু সালামুল মুমিনুল মুহাইমিনুল আযীযুল জ্বাব্বারুল মুতাক্বাব্বিরু; সুবহানাল্লাহি-আম্মা-ইয়ুশরিকুন। হুয়াল্লা-হুল খা-লিকুল বা-রিউল মুসাব্বিরু লাহুল আসমা--উল হুছনা-; সাব্বিহু লাহূ মা-ফিছ ছামা-ওয়া-তি ওয়াল আরদ্বি, ওয়া হুওয়াল আযীযুল হাকীম।
অর্থঃ
তিনি ঐ আল্লাহ; যিনি ব্যতিত কোন মাবুদ নাই। তিনি সকল গুপ্ত ও প্রকাশ্যের জ্ঞ্যনী। তিনি পরম করুনাময় দয়ালু। তিনি ঐ আল্লাহ; যিনি ব্যতিত কোন মাবুদ নাই। তিনি মহান শাহানশাহ, অত্যন্ত পবিত্র, শান্তিদাতা, নিরাপত্তাবিধান কারী, রক্ষনাবেক্ষন কারী, সর্বশক্তিমান, পরাক্রমশালী, মহিমাম্বিত  এবং সর্বপরি মুশরিকদের শিরক হতে আল্লাহ তায়ালা পবিত্র।  সেই আল্লাহই সকলের সৃজনকারী, অস্তিত্ব প্রদানকারী ও আকৃতিদান কারী।  তাঁহার জন্যই সুন্দর সুন্দর নাম রহিয়াছে। সমস্ত আসমান ও জমীনে যাহা কিছু আছে সকলেই তাঁহার পবিত্রতা বর্ননা করে এবং তিনি সকলের উপর জয়ী ও হেকমতদার।
 Surah Hashr : Last 3 ayat ucharon

Post a Comment

0 Comments