Best Dua for Allah's Forgiveness তওবার শ্রেষ্ঠ দোয়া-সাইয়িদুল ইস্তিগফার


সর্বোত্তম ইস্তেগফার হলো সাইয়্যেদুল ইস্তেগফার
সাইয়িদুল ইস্তিগফার (তওবার শ্রেষ্ঠ দোয়া)
রাসূলুল্লাহ (ছাঃ) বলেন, ‘যে ব্যক্তি দৃঢ় বিশ্বাসের সাথে এই দো‘আ পাঠ করবে, দিনে পাঠ করে রাতে মারা গেলে কিংবা রাতে পাঠ করে দিনে মারা গেলে, সে জান্নাতী হবে’।
বাংলায় উচ্চারণঃ
আল্লাহুম্মা আনতা রাব্বী, লা ইলাহা ইল্লা আনতা, খালাক্বতানী ওয়া আনা আবদুকা, ওয়া আনা আলা আহদিকা, ওয়া ওয়া’দিকা মাসতাত্বা’তু, আ’ঊযুবিকা মিন শাররি মা ছানা’তু। আবূ’উ লাকা বিনি-মাতিকা আলাইয়া, ওয়া আবূ’উ লাকা  বিযাম্বী, ফাগফিরলী, ফা-ইন্নাহু লা ইয়াগফিরুয্ যুনূবা ইল্লা আনতা। [বুখারী শরিফ -৬৩০৬]
বাংলায় অর্থঃ
হে আল্লাহ! তুমি আমার প্রতিপালক। তুমি ছাড়া কোন উপাস্য নেই। তুমিই আমাকে সৃষ্টি করেছ, আমি তোমারই গোলাম। আমি তোমার সঙ্গে কৃত ওয়াদা ও অঙ্গিকারের উপর সাধ্যানুযায়ী অবিচল আছি। আমি আমার সব কৃতকর্মের অনিষ্ট থাকে তোমার কাছে আশ্রয় প্রার্থনা করছি। তুমি আমার প্রতি যে নেয়ামত দিয়েছ তা স্বীকার করছি। আমি আমার কৃত গুনাহের কথাও স্বীকার করছি। তুমি আমাকে ক্ষমা করে দাও। কারন তুমি ছাড়া আর কেউ গুনাহ ক্ষমা করতে পারবে না

 

Post a Comment

0 Comments